২০ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইনজুরিতে জামাল, তবে ...

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশী ফুটবলপ্রেমীদের জন্য একটি দুঃসংবাদ এবং একটি স্বস্তিদায়ক সংবাদ। ইনজুরিতে পড়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া। বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতায় গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন। তবে কিছুটা স্বস্তির সমাচার হচ্ছেÑ আগামী ১৯ জানুয়ারি অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগেই তিনি সুস্থ হয়ে যাবেন বলে মনে করছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

বঙ্গবন্ধু গোল্ডকাপের ২০১৫ আসরে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। চলতি আসরে তাদের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনালে উন্নীত হওয়া। কিন্তু সেই সেমিতে নাম লেখানো অনেক কঠিন হয়ে গেছে নিজেদের প্রথম ম্যাচেই গত আসরের শিরোপাধারী ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরে যাওয়ায়। এখন শেষ চারে যেতে হলে লাল-সবুজবাহিনীর জিততেই হবে লঙ্কার বিপক্ষে। এর কোন বিকল্প নেই।

অথচ এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ শিবির। কেননা অধিনায়ক জামাল ভুঁইয়া চোটগ্রস্ত। ফলে টেনশনে পড়ে গেছেন দলের ব্রিটিশ কোচ জেমি ডে। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ দল অনুশীলন করে। দলের সব ফুটবলার অনুশীলন করতে মাঠে নামলেও ব্যতিক্রম ছিলেন জামাল। তিনি তখন সাইড লাইনে বসে আছেন। চেহারায় বিষণ্ণতার ছাপ।

নিজের ইনজুরি প্রসঙ্গে জামাল বলেন, ‘ফিলিস্তিন ম্যাচের সময় ওদের এক খেলোয়াড়ের সঙ্গে লাগলে পায়ে ব্যথা পাই। তখন থেকেই ব্যথাটা অনুভব করছি। ঝুঁকি নিতে চাইনি বলে আজকে (গতকাল) অনুশীলন করিনি। আশাকরি কাল অনুশীলন করতে পারব এবং ফিট হয়ে পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারব।’

ফিলিস্তিনের কাছে প্রথম ম্যাচে হারলেও এ নিয়ে খুব একটা চিন্তিত নন বাংলাদেশ অধিনায়ক, ‘আমাদের ভুলের কারণেই ফিলিস্তিনের কাছে হেরেছি। এখন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি জিততে চাই। আশাকরি জিততে পারব এবং সেমিফাইনালে ওঠব।’