২০ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেষ বলের আগে কিছুই বলা যায় না ॥ আন্দ্রে রাসেল

শেষ বলের আগে কিছুই বলা যায় না ॥ আন্দ্রে রাসেল

অনলাইন ডেস্ক ॥ খুলনা টাইগার্সকে হারিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা জিতেছে রাজশাহী রয়্যালস। শুক্রবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করে রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৯ রানের বেশি করতে পারেনি খুলনা।

কাল টসে হার দিয়ে শুরু হয়েছিল রাজশাহীর। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটাও ছিল তাদের সাদামাটা। ওপেনিং জুটি ভালো করতে পারেনি। তবে গতকাল রাজশাহীর ব্যাটিং ইনিংসের প্রথমার্ধে চমক ছিল স্থানীয় ব্যাটসম্যান ইরফান শুকুরের ৩০ বলে করা হাফসেঞ্চুরি। আফিফ দ্রুত আউট হওয়ার পর আরেক ওপেনার লিটনও যেন ঝিমিয়ে পড়েছিলেন। আফিফ ৮ বলে ১০ রান আর লিটনের ২৮ বলে ২৫! তারপর শোয়েব মালিকও ফ্লপ।

অন্যদিকে খুলনার পাকিস্তানি বোলার মোহাম্মদ আমির ছিলেন বরাবরের মতোই ভয়ঙ্কর। প্রথম তিন ওভারে তিনি ১৭ রান দিয়ে নেন ২ উইকেট। প্রোটিয়া বোলার রবি ফ্রাইলিঙ্ক যেন আরও কিপটে! প্রথম তিন ওভারে তিনি দিয়েছেন মাত্র ১৩ রান। একটি উইকেটও নিয়েছেন।

কিন্তু রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল দুই বোলারকেই ফ্লপ করে দেন তাদের শেষ ওভারে। ফ্রাইলিঙ্কের শেষ ওভারে এসেছে ২১ রান। আর আমিরের শেষ ওভার থেকে ১৪। আমিরের ওই ওভারে এমন একটি ছক্কা হাঁকিয়েছেন সেটি ছিল ১১৫ মিটার। এবারের বিপিএলে সবচেয়ে বড় ছক্কা তো বটেই, হয়তো মিরপুরসেরা বাংলা স্টেডিয়ামের ইতিহাসেই সবচেয়ে বড়। শেষ পর্যন্ত পুরো বিপিএলই যেন রাসেলময় হয়ে থাকল।

ম্যাচ শেষে ক্যারিবীয় তারকা জানালেন, ‘টি-২০ ক্রিকেট এমনই। শেষ বলের আগে কিছুই বলা যায় না। যদিও প্রথম ১০ ওভারে আমরা কঠিন সময় পার করেছি। তবে আমি শেষ পর্যন্ত আত্মবিশ্বাসী ছিলাম। শিরোপা জিতে ভালোই লাগছে।’