২০ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাল লঙ্কাবধ করলেই শেষ চারে যাবে লাল-সবুজ বাহিনী

কাল লঙ্কাবধ করলেই শেষ চারে যাবে লাল-সবুজ বাহিনী

স্পোর্টস রিপোর্টার ॥ হারলে বিদায়। আর ড্র করলেও লাভ নেই। টাইব্রেকার নামের ভাগ্যপরীক্ষায় অবতীর্ণ হতে হবে। সেখানে উত্তীর্ণ হতে পারলে তবেই মিলবে কাংখিত সেমিফাইনালের টিকেট। তাহলে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে টানা চতুর্থবারের মতো শেষ চারে নাম লেখানোর কৃতিত্ব অর্জন করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেজন্য কাল রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ-গ্রæপের শেষ ম্যাচে স্বাগতিকদের অবশ্যই হারাতে হবে শ্রীলঙ্কাকে। খেলাটি শুরু হবে বিকেল ৫টায়।

জেতাটা নিজের হাতে, তবে টাইব্রেকারে জেতাটা ভাগ্যের ব্যাপার। তাই ভাগ্যের উপর নয়, জিতেই গ্রæপ রানার্সআপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করতে চায় জেমি ডের শিষ্যরা।

বঙ্গবন্ধু গোল্ডকাপের এবারের আসরে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দলই তাদের প্রথম ম্যাচে ০-২ গোলে হেরে গেছে ফিলিস্তিনের কাছে। তবে বাংলাদেশের হার আর শ্রীলঙ্কার হারের ধরণ এক ছিল না। লঙ্কানরা শক্তিধর ফিলিস্তিনের কাছে ২-০ গোলের ব্যবধানে হারলেও তাদের বিপক্ষে পুরো ৯০ মিনিট জুড়ে যে প্রতিরোধ গড়ে তুলেছিল,তা ছিল দারুণ প্রশংসনীয়।

এই আসরে বাংলাদেশ-শ্রীলঙ্কার পয়েন্ট, গোল গড় ও কার্ড সবই সমান। তাই আজকের ম্যাচে ড্র করলেই বাংলাদেশকে সেমিফাইনালে উঠতে নির্ভর করতে হবে ভাগ্যের উপর। নির্ধারিত ৯০ মিনিট ম্যাচ অমিমাংসিত থাকলেই দু-দলের ভাগ্য নির্ধারিত হবে সরাসরি টাইব্রেকারে (টুর্নামেন্টের বাইলজ মোতাবেক)।