২৫ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সহজ জয়ে শুভসূচনা বাংলাদেশের, জিম্বাবুইয়েকে হারাল ৯ উইকেটে

  • অনুর্ধ-১৯ ক্রিকেট বিশ্বকাপ

রুমেল খান ॥ দক্ষিণ আফ্রিকায় শনিবার থেকে শুরু হয়েছে অনুর্ধ-১৯ ক্রিকেট বিশ^কাপ। প্রথম দিনের খেলায় বাংলাদেশ সহজ জয় কুড়িয়ে নিয়ে শুভসূচনা করেছে। পচেফস্ট্রমে অনুষ্ঠিত এই বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রতিপক্ষ জিম্বাবুইয়েকে তারা অতি সহজেই হারায় ৯ উইকেটে।

টসে জিতে লাল-সবুজ বাহিনী আগে ফিল্ডিং বেছে নেয়। জিম্বাবুইয়ে ২৮.১ ওভারে ৬ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করার পর তুমুল বর্ষণ শুরু হয়। সেটা যখন থামে, ততক্ষণে জিম্বাবুইয়ের ব্যাটিং ইনিংসের সময় শেষ হয়ে গেছে। তাদিওয়ানাশি মারুমানি দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন। এছাড়া মিল্টন শুম্বা ২৮, এমানুয়েল বাওয়া ২৭, ড্যানি শ্যাডেনডর্ফ *২২ ও ওয়েসলি মাধেভিরি ১৮ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে উইকেট লাভ করেন রাকিবুল হাসান (১/১৯), শামীম হোসেন (১/২৩), শরীফুল ইসলাম (১/২৫), মৃত্যুঞ্জয় চৌধুরী (১/২৮) ও তানজিম হাসান সাকিব (১/৪১)।

বৃষ্টির কারণে ও সময়ের অভাবে জিম্বাবুইয়ে আর বাকি ২১.৫ ওভার ব্যাটিং করতে পারেনি, পরে বৃষ্টি থামলে ও মাঠ খেলার উপযোগী হলে ডাকওয়ার্থ এ্যান্ড লুইস পদ্ধতিতে বাংলাদেশকে ব্যাটিং করতে হয়। তাদের লক্ষ্যমাত্রা দেয়া হয় ২২ ওভারে ১৩০ রানের। সেটা মাত্র ১১.২ ওভারেই পূরণ করে ফেলে তারা, মাত্র ১ উইকেট হারিয়ে (১/১৩২)। অর্ধশতক হাঁকান ওপেনার পারভেজ হোসেন ইমন। মাত্র ৩৩ বলে ৫৮ রান করেন তিনি (অপরাজিত, ৬-২টি, ৪-৫টি)। ওয়ান ডাউনে নামা মাহমুদুল হাসান জনি ২৬ বলে ৩৮ রানে নট আউট থাকেন। অপর ওপেনার তানজিদ হাসান খেলেন টর্নেডো ইনিংস। ৩ ছক্কা ও সমসংখ্যক বাউন্ডারিতে অবিশ^াস্য ৩২০ স্ট্রাইক রেটে মাত্র ১০ বলে খেলেন ৩২ রানের ইনিংস। তিনি আউট হন ডিয়ন মায়ার্সের বলে (১/২৬)। ৬৪ বল আগেই দাপটের সঙ্গে ৯ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ। অনবদ্য হাফ সেঞ্চুরি করার সুবাদে ম্যাচসেরার পুরস্বার জেতেন পারভেজ হোসেন ইমন। ‘সি’ গ্রুপে বাংলাদেশের পরের ম্যাচ ২১ জানুয়ারি, স্কটল্যান্ডের বিপক্ষে।

নির্বাচিত সংবাদ