২৫ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নওগাঁয় গুড়ি গুড়ি বৃষ্টি শীতের তীব্রতা বেড়েছে

নওগাঁয় গুড়ি গুড়ি বৃষ্টি শীতের তীব্রতা বেড়েছে

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ॥ শীতের প্রকোপ আর শৈত প্রবাহের আমেজ কমতে না কমতেই নওগাঁ জেলা জুড়ে শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। সেই সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা। আজ রবিবার সকাল থেকেই সূর্যের দেখা মেলেনি। আকাশে মেঘ থাকায় বৃষ্টির ছোঁয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে। বৃষ্টির প্রভাবে উত্তর কোণ থেকে বয়ে আসা ঠান্ডা বাতাস শীতের মাত্রা দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

উত্তরাঞ্চলে চলছে মৃদ্যু শৈত প্রবাহ। যার কারণে কনকনে শীতে কাপছে সমগ্র উত্তরাঞ্চল। তারই ধারাবাহিকতায় নওগাঁ কাঁপছে এখন শীতে। শীতের কুয়াশা আর হঠাৎ বৃষ্টির ফলে কনকনে শীতের তীব্রতায় একেবারেই নাজেহাল অবস্থায় খেটে খাওয়া ও তিনমজুর গোত্রের মানুষজন। প্রচন্ড শীত ও হিমেল হাওয়ায় বাইরে বের হয়ে কোন কাজ করার জো নেই। গরম কাপড়ও তেমন কাজে আসছে না।

জেলা জুড়ে কুয়াশার সঙ্গে বৃষ্টির ফলে বেড়েছে শীতের তীব্রতা। কনকনে শীতের কারণে কাজে ফিরতে পারছে না সাধারণ মানুষর। মানুষজন যেন ঘরবন্দী হয়ে পড়েছে। এতে করে জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। তীব্র শীত আর মেঘাচ্ছন্ন আকাশের কারনে জেরার বয়লার চাতালগুলো বন্ধ হয়ে গেছে। বয়লার চাতালে চাল উৎপাদন বন্ধ হওয়ায় চাতাল শ্রমিকরাও বেকার হয়ে পড়েছে। তাদের দিন কাটছে অনাহারে-অর্ধাহারে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া