২২ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধু, মুজিববর্ষ ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, সাবেক মেয়র আটক

বঙ্গবন্ধু, মুজিববর্ষ ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি,  সাবেক মেয়র আটক

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুজিববর্ষ, প্রধানমন্ত্রী ও শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করার অভিযোগে নান্দাইলের সাবেক পৌরসভার মেয়র ও পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এএফএম আজিজুল ইসলাম পিকুলকে আটক করেছে নান্দাইল থানা পুলিশ। আজ রবিবার রাত ৯টার দিকে পৌরসভার চারিয়ানিপাড়া মহল্লার বাসভবন থেকে তাঁকে আটক করে থানায় আনা হয়েছে। নান্দাইল মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবুল হাসেম আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপির এই নেতা শুক্রবার তাঁর ফেসবুক পেজে মুজিববর্ষ পালন, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিজনক মন্তব্য করেন। যদিও পরে তাঁর টাইমলাইন থেকে ওই মন্তব্যটি মুছে ফেলা হয়। পুলিশের হাতে আটক হওয়ার আগ পর্যন্ত বিএনপি নেতার মন্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ভাইরাল করে আজিজুল ইসলামের গ্রেফতার ও বিচার দাবি করেন। এরই প্রেক্ষিতে রবিবার রাতে তাঁকে আটক করা হয়েছে। তিনি ফেসবুকে মন্তব্য করেন, ‘যে মুজিবের শাসন আমলে ৭৪ এর দুর্ভিক্ষের মতো গজবে আমার স্বাধীন বাংলার মানুষ অনাহারে মারা গিয়েছিল।

সে মুজিবের শতবর্ষে আবারো আমার মনে পড়ে যায় বিখ্যাত কবি রফিক আজাদের কথা...‘ভাত দে হারামজাদা না হলে মানচিত্র খাবো’ আর আমি বলবো স্বাধীনতা গণতন্ত্র ফিরিয়ে দে হারামজাদী নইলে মুজিববর্ষ চিবিয়ে খাবো।’ এ লেখার পরপরই ঘটনাটি অনেকের নজরে পড়ে। এ অবস্থায় তাঁর এই স্ট্যাটাস নিয়ে ঝড় বইতে থাকে।

নান্দাইল মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবুল হাসেম জানান, তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। মামলা দেওয়ার পর আগামীকাল তাঁকে আদালতে পাঠানো হবে।