২০ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুদকের মামলায় এনু-রুপন রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ ক্যাসিনোকান্ডের হোতা দুই সহোদর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াকে দুদকের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় গ্রেফতার দেখিয়েছে আদালত। একইসঙ্গে রুপনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল রবিবার ঢাকা মহানগর সিনিয়র বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ এ গ্রেফতার দেখানোর আদেশ দেন। উভয়কে গ্রেফতার দেখানোর আবেদনের সঙ্গে রুপন ভূঁইয়ার সাতদিনের রিমান্ড আবেদনও করে দুদক।

দুর্নীতি দমন কমিশন (দুদক) দুই সহোদরকে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের পৃথক দুই মামলায় গ্রেফতার দেখানোর আবেদনের ওপর রবিবার শুনানির দিন ধার্য ছিল। আবেদনের শুনানির জন্য দুপুরে তদের আদালতে হাজির করা হয়।

দুদকের পক্ষে প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর ও রেজাউল করিম জেরা গ্রেফতার দেখানোর আবেদন এবং রিমান্ডের পক্ষে শুনানি করেন। আসামি পক্ষে এ্যাডভোকেট মোঃ আনোয়ার হোসেন রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। শুনানিতে দুদকের প্রসিকিউটরা বলেন, রুপনের মামলার প্রাথমিক অনুসন্ধানে ১৪ কোটি ১২ লাখ টাকার অধিক অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়া গেছে। তার আরও নামে-বেনামে প্রচুর সম্পদ রয়েছে। যা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবদ করলেই জানা যাবে। তাই সাতদিনের রিমান্ড প্রয়োজন। এদিকে আসামি পক্ষের আইনজীবীরা বলেন, আসামিদের কোন অবৈধ সম্পদ নেই। যা সম্পদ আছে, তা আয়কর নথিতে দেয়া আছে।