২৭ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হজযাত্রীদের বিমান ভাড়া বাড়ল

স্টাফ রিপোর্টার ॥ চলতি বছর হজযাত্রীদের বিমানের টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে। এবার হজে যেতে বিমান ভাড়া গুনতে হবে এক লাখ ৪০ হাজার টাকা। যা গত বছর ছিল এক লাখ ২৮ হাজার টাকা। ২০১৮ সালে ছিল এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। নতুন ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ করেছে হাব ও আটাব।

রবিবার সচিবালয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় অংশ নেয়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক জানিয়েছেন, ভাড়া নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে দীর্ঘ বৈঠকের পর। অনেক কিছু বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী ও ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ আব্দুল্লাহসহ সংশিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়, দফতরের উর্ধতন কর্মকর্তাসহ হাব ও আটাব নেতারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কে হাব ও আটাব সভাপতি শাহাদত হোসাইন তসলিম দৈনিক জনকণ্ঠকে বলেন-ধর্ম প্রতিমন্ত্রী কিছুতেই ভাড়া বৃদ্ধির পক্ষে সায় দেননি। আটাব ও হাবসহ ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে বেশ জোরালোভাবে ভাড়া বৃদ্ধির প্রতিবাদ করে বলা হয়- গতবার যদি ১ লাখ ২৮ হাজার টাকা ভাড়ায় হজযাত্রী বহন করেও বিমান বিপুল পরিমাণ টাকা লাভ করতে পারে- তাহলে এবার কেন সেটা বাড়ানো হবে। আটাব ও হাবের এ ধরনের প্রস্তাবে রাজি না হওয়ায় বৈঠক থেকে ওয়াকআউট করে চলে আসি। আমরা পরবর্তী পদক্ষেপ দেবে ব্যবস্থা নেব।