২৬ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাসপোর্ট করে দেয়ার নামে টাকা হাতানো চক্রের ৮ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ পাসপোর্ট করে দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। পরে গ্রেফতারকৃতদের র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত জেল জরিমানা করেছে।

সোমবার দুপুর থেকে সোমবার রাত এগারোটা রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিস ও তার আশপাশের এলাকায় অভিযান চালায় র‌্যাব। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব-২’র ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও সিপিসির (ক্রাইম প্রিভেনশন কোম্পানি) এসপি শাহাব উদ্দিন। অভিযানে আট দালালকে গ্রেফতার করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গ্রেফতারকৃতদের অপরাধ স্বীকারোক্তির ভিত্তিতে তাদের জেল জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন মাসুদ খান (৪৫), মোহসিন মিয়া (২৮), জসিম কাজি (২৯) ও হেমায়েত হোসেনকে (৩০) তিন মাসের, নুরুন্নবী (৪০) ও তৌহিদুল ইসলামকে (৩৪) দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও বাবুল হাওলাদার ও নেয়ামত শেখকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে পাসপোর্ট গ্রাহকদের বিপুল ডকুমেন্ট জব্দ করা হয়েছে।

মঙ্গলবার র‌্যাব-২’র এসপি শাহাব উদ্দিন জানান, পাসপোর্ট করার নিয়ম-কানুন সম্পর্কে অনেকেই কম জানেন। দালালরা তাদের টার্গেট করে। দ্রুত পাসপোর্ট দেয়ার নাম করে তাদের কাছ থেকে বাড়তি টাকা নিত। ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত নিত।

সম্প্রতি পাসপোর্ট করতে আসা এক ব্যক্তির কাছ থেকে ৭০ হাজার টাকা নেয় দালাল চক্রটি। পরবর্তীতে তাকে পাসপোর্ট ও টাকা কোনটিই দেয়নি। এ ব্যাপারে অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়।

নির্বাচিত সংবাদ