২০ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্ত্রীর মামলায় বিএনপি নেতা সহকারী অধ্যাপক সাসপেন্ড

  • তদন্ত কমিটি গঠন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২১ জানুয়ারি ॥ শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবং বহুল আলোচিত জেলা বিএনপি নেতা এবিএম ফারুক সিদ্দিকীকে স্ত্রী নির্যাতন ও যৌতুক দাবির মামলায় মঙ্গলবার কলেজ কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেছে। এছাড়া, তার বিরুদ্ধে ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগও রয়েছে। স্ত্রী নির্যাতনের ঘটনায় কলেজ বিধি অনুয়ায়ী বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিন্ধা চক্রবর্তীকে প্রধান করে ৫ সদস্যের কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন উক্ত মহাবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়।

সূত্র জানায়, জেলা বিএনপির ৩নং যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা সদরের বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবিএম ফারুক সিদ্দিকীর বিরুদ্ধে যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন বিশেষ ট্রাইবুন্যালে মামলা দায়ের করেন তার স্ত্রী কাওছারা বেগম (৪৩)।

বিশেষ ট্রাইবুন্যালের বিচারক ফেরদৌস আহমেদের আদালত মামলা আমলে নিয়ে অধিকতর তদন্তের জন্য লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ হারুন-অর-রশিদকে নির্দেশ দেন। মামলা দায়ের করার পর থেকে সহকারী অধ্যাপক এবিএম ফারুক সিদ্দিকী পলাতক রয়েছেন।