২৫ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত না থাকলে মহাভারত আসলো কোথা থেকে ॥ কঙ্গনা

ভারত না থাকলে মহাভারত আসলো কোথা থেকে ॥ কঙ্গনা

অনলাইন ডেস্ক ॥ এক মন্তব্যের জেরে তীব্র সমালোচনার মুখে পড়েছেন অভিনেতা সাইফ আলি খান। ‘ব্রিটিশরা আসার আগে ভারতের কোন অস্তিত্বই ছিল না।’ সম্প্রতি এমনই বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন তিনি। নেটিজেনদের তোপের মুখে পড়েছেন, এমনকি কঙ্গনাও ছাড়েননি তাকে। কঙ্গনা বলেন, ভারত না থাকলে মহাভারত আসলো কোথা থেকে।

সম্প্রতি সাইফ তার ছবি 'তনাজি: দ্যা আনসাং ওয়ারিয়র' নিয়ে ফিল্ম সমালোচক অনুপমা চোপড়াকে একটি সাক্ষাৎকার দেন। সেখানে সাইফকে তার ছবির বিতর্কিত গল্প নিয়ে প্রশ্ন করা হয়। বলা হয়, ছবিতে ইতিহাসের যে তথ্য তুলে ধরা হয়েছে, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। আর এ বিষয়ে অভিনেতার মতামত জানতে চাওয়া হয়।

উত্তরে সাইফ বলেন, ‘এত কিছু ভেবে আমি ছবিটি করিনি, আমি শুধু ছবিতে আমার চরিত্রটি নিয়ে উচ্ছ্বসিত ছিলাম। চরিত্রের জন্যই আমি ছবিটি করি। ইতিহাসটা কী তা আমি জানি। আর আমার মনে হয় না ব্রিটিশরা আসার আগে ভারতের সেই অর্থে কোনও অস্তিত্ব ছিল বলে।’

সাইফের এই মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। সাইফের দেওয়া সাক্ষাৎকারের একটি অংশ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে তার মন্তব্যের কড়া সমালোচনা করেছেন অনেকেই। এমনকি এক নেটিজেন ভারতের পুরনো ম্যাপ শেয়ার করে সাইফকে ভারতের পুরনো গৌরব বোঝানোরও চেষ্টা করেছেন। অনেকে তার ছেলের নাম তৈমুর রাখা নিয়েও আক্রমণ করে বসেন।

সাইফের এমন মন্তব্যের কড়া সমালোচনা করেছেন কঙ্গনা রানাওয়াত। তিনি সাইফের কথা প্রসঙ্গে তাকে 'মহাভারত'-এর প্রসঙ্গও তুলে ধরেছেন।

প্রসঙ্গত, সম্প্রতি তনাজি ছবিতে উদায়ভান রাঠোরের ভূমিকায় অভিনয় করেছেন সাইফ আলি খান, ছবিটি ইতিমধ্যেই বক্স অফিসে ১৭৫ কোটিরও বেশি ব্যবসা করে ফেলেছে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া