২৪ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিএসসিসিকে দুনীর্তিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই ॥ তাপস

ডিএসসিসিকে দুনীর্তিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই ॥ তাপস

অনলাইন ডেস্ক ॥ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে একটি দুনীর্তিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। সিটি করপোরেশনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে যেন রাজস্ব সংগ্রহে কোনো অসুবিধা না হয়। আধুনিক প্রযুক্তি ব্যবহার করলে রাজস্ব সংগ্রহ বাড়ানো সম্ভব হবে।

আজ বুধবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারের কারা কনভেনশন সেন্টারে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সম্মেলনে যোগ দেওয়ার আগে গণমাধ্যমকে তিনি একথা বলেন।

তাপস বলেন, ব্যবসায়ীদের কোনো রকম‌ কর বাড়ানো হবে না; বরং করের সমন্বয় সাধন করা হবে যেন ব্যবসায়ীরা হয়রানির শিকার না হয়।

তিনি বলেন, যানজট নিরসনের জন্য আমরা বিভিন্ন উদ্যোগ নেবো। সেজন্য আমরা ঢাকার যাতায়াত ব্যবস্থা ঢেলে সাজাবো। সড়কগুলো কাযর্কর এবং উন্নত হবে। কিছু সড়কে ধীর গতির যানবাহন চলবে, অন্য সড়কে দ্রুত গতির যানবাহন চলবে। কোনো সড়কে মানুষ হেঁটে চলাচল করবে, আবার কোনো সড়কে ঘোড়ার গাড়ি চলবে। পৃথিবীর কোথাও এক সড়কে সব ধরনের যানবাহন চলাচল করে না। আমাদের এখানে এটা থাকায় একটি অচলাবস্থা তৈরি হয়েছে। সুতরাং এখানে একটি সমন্বয় দরকার, একটি সুষ্ঠু ব্যবস্থাপনা দরকার।

পুরান ঢাকার দূষণ বিষয়ে তিনি বলেন, আমাদের ঢাকা বায়ু দূষণে আক্রান্ত। সুতরাং আমরা পাঁচ ভাগে যে রূপরেখা দিয়েছি। সেখানে সুন্দর ও উন্নত ঢাকার রূপরেখা রয়েছে। আমরা ঢাকায় সবুজায়ন করব। আশা করি পাঁচ বছরের মধ্যে একটি সুন্দর উন্নত ঢাকা উপহার দিতে পারবো।