২৫ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাউন্সিলর প্রার্থী মাসুমের প্রার্থিতা বাতিল চেয়েছেন তাবিথ আউয়াল

কাউন্সিলর প্রার্থী মাসুমের প্রার্থিতা বাতিল চেয়েছেন তাবিথ আউয়াল

অনলাইন ডেস্ক ॥ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল, নয় নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত ঠেলাগাড়ী প্রতীকের কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ার মাসুমের প্রার্থিতা বাতিল চেয়ে একটি অনুরোধপত্র জমা দিয়েছেন ।

আজ বুধবার দুপুরে ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে বিএনপির একটি প্রতিনিধিদল তাবিথ আউয়ালের পক্ষে একটি অনুরোধপত্র জমা দেয়।

লিখিত অভিযোগে তাবিথ আউয়াল বলেন, গতকাল মঙ্গলবার সকাল ১০টায় আমি সিটি কর্পোরেশন বিধিমালা ২০১৬’র বিধান পালন করে নির্বাচনী প্রচারণা কার্যক্রম পরিচালনার জন্য ডিএনসিসির নয় নম্বর ওয়ার্ড এলাকা কোটবাড়ি, বাজারপাড়া, হরিরামপুর, গোলারটেক জহুরাবাদ এলাকায় পথসভা ও গণসংযোগে যাই। গণসংযোগ চলাকালে আমার সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতারা ও স্থানীয় নেতাকর্মী সমর্থক ছিলেন।

তিনি আরও বলেন, পথসভায় পূর্বনির্ধারিত ছিলো আইনানুগভাবে সংশ্লিষ্ট দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কর্মকর্তাকে লিখিতভাবে অবহিত করেছি, কিন্তু গণসংযোগ অনুষ্ঠানে আমার নির্বাচনে প্রতিপক্ষ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আতিকুল ইসলামের নেতাকর্মী সমর্থক এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ার মাসুম উপস্থিত থেকে স্বয়ং অতর্কিতভাবে হত্যা উদ্দেশ্যে এবং বিএনপির কেন্দ্রীয় নেতারা এবং স্থানীয় নেতাকর্মী ও সমর্থকদের উপর হামলা চালায়। এ ঘটনায় আমি ভাগ্যক্রমে বেঁচে গেলেও আমিসহ শারীরিক নির্যাতনে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা আহত হন। এ সময় পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও নিষ্ক্রিয় থাকে। পুলিশ বাহিনীর সদস্যরা যদি আইনানুযায়ী আরও সক্রিয় থাকতো তাহলে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হতো না। উশৃঙ্খল নেতাকর্মী-সমর্থকদের আক্রমণ সিটি কর্পোরেশনের বিধিমালা ২০১৬’র বিধি-বিধান চরমভাবে লঙ্ঘিত হয়েছে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া