২০ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রী আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন। সেখানে দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নতুন কমিটির প্রথম সভা হওয়ার কথা রয়েছে। খবর বাসসর ও বিডিনিউজের।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় ব্যাপক সাজসজ্জা করা হয়েছে। বিভিন্ন স্থানে বর্ণিল পতাকা ও তোরণ দিয়ে টুঙ্গিপাড়াকে সাজানো হয়েছে। বঙ্গবন্ধুর সমাধিসৌধের সৌন্দর্যবর্ধন করা হয়েছে। নেতাকর্মীদের টুঙ্গিপাড়া সমাধিসৌধে যাওয়ার পথের সেতু ও কালভার্টগুলো জাতীয় পতাকার লাল সবুজ রঙে রাঙানো হয়েছে।

বাসস জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন আওয়ামী লীগের নব-নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা। শুক্রবার সকাল ৭টায় জাতীয় সংসদ ভবন মিডিয়া সেন্টারের সামনে থেকে আওয়ামী লীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় জানানো হয়, শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে হেলিকপ্টারে রওনা হয়ে সকাল ১০টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া পৌঁছবেন।

বার্তায় জানানো হয়, বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর সশস্ত্রবাহিনী তাকে গার্ড অব অনার প্রদান করবে। পরে মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। বেলা ২টা ২০ মিনিটে তিনি ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।