২৫ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি ও জোট নেতাদের নির্বাচনী মাঠে সক্রিয় থাকার নির্দেশ তারেকের

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে নিজ দল বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতাদের মাঠে সক্রিয় থাকার নির্দেশ দিয়েছেন লন্ডন প্রবাসী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে ২০ দলীয় জোট ও বিএনপির স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে স্কাইপি বৈঠকে তিনি এ নির্দেশ দেন। বৈঠক শেষে রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রোহিঙ্গাদের সুরক্ষায় ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসের (আইসিজে) সিদ্ধান্তের জন্য গাম্বিয়াকে আমাদের দলের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে।

সন্ধ্যায় ২০ দলীয় জোটের বৈঠকে স্কাইপে অংশ নেন তারেক রহমানও। এ সময় তিনি জোটের নেতাদের নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত মাঠে থাকার নির্দেশ দেন। জোট নেতারাও মাঠে সক্রিয় থাকার বিষয়ে তারেক রহমানকে আশ্বস্ত করেন।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপা মহাসচিব লুৎফর রহমান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

২০ দলীয় জোটের বৈঠক শেষে রাতে গুলশান কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকেও তারেক রহমান দলের সকল নেতাকে সিটি নির্বাচনে মাঠে থাকার নির্দেশ দেন। পরে বৈঠকের বিষয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বৈঠকে আমরা গাম্বিয়াকে ধন্যবাদ জানিয়েছি।

ফখরুল বলেন, বৈঠকে ভারতীয় সীমান্তে হত্যাকা-ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে এরকম হত্যাকা- বন্ধের দাবি জানিয়েছে স্থায়ী কমিটি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, বারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস প্রমুখ।

নির্বাচিত সংবাদ