১৯ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকিবের জায়গা নিলেন ইংল্যান্ডের অ্যালিস্টার কুক

সাকিবের জায়গা নিলেন ইংল্যান্ডের অ্যালিস্টার কুক

অনলাইন ডেস্ক ॥ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটি গোপন রাখার অপরাধে আইসিসি কর্তৃক দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। এক বছর স্থগিত নিষেধাজ্ঞা হওয়ায় মাঠের বাইরে বাকি এক বছর কাটালেই হবে সাকিবের।

নিষিদ্ধ হওয়ার পরপরই তিনি সরে দাঁড়িয়েছিলেন সম্মানজনক মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিশ্ব ক্রিকেট কমিটি থেকে। তার সমসাময়িক সময়ে এমসিসির বিশ্ব ক্রিকেট কমিটি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ইয়ান বিশপও।

প্রায় তিন মাস পর এ দুজনের বিকল্প খুঁজে নিয়েছে এমসিসি। সাকিবের জায়গায় ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্যার অ্যালিস্টার কুক এবং বিশপের জায়গায় তারই স্বদেশি সিকি স্কেরিটকে নেয়া হয়েছে এ কমিটিতে। মূলত সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সঙ্গে আম্পায়াদের নিয়ে ক্রিকেটে আইন-কানুন পর্যালোচনার কাজ করে থাকে এ কমিটি।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গ্যাটিংয়ের অধীনে এমসিসির এ কমিটির বর্তমান সদস্যরা হলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন, একই দেশের কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং, শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্যার অ্যালিস্টার কুক এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের চেয়ারম্যান রিকি স্কেরিট।

এ কমিটিতে নতুন দুই সদস্য পেয়ে রোমাঞ্চিত ও উচ্ছ্বসিত চেয়ারম্যান মাইক গ্যাটিং। তিনি বলেন, ‘স্যার অ্যালিস্টার কুক ও রিকি স্কেরিট এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যোগদানের অনুরোধ গ্রহণ করায় আমি বেশ রোমাঞ্চিত।’

নির্বাচিত সংবাদ