২৬ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বছরে শেষেই এক অঙ্কে আসবে সোনালী ব্যাংকের খেলাপি ঋণ

বছরে শেষেই এক অঙ্কে আসবে সোনালী ব্যাংকের খেলাপি ঋণ

অর্থনৈতিক রিপোর্টার ॥ চলতি বছর শেষে সোনালী ব্যাংকের খেলাপি ঋণ এক অংকের ঘরে নেমে আসবে বলে জানিয়েছেন সোনালী ব্যাংকের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মোঃ আতাউর রহমান প্রধান।সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সোনালী ব্যাংকের এমডি বলেন, সরকারের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে বিশেষ করে সামাজিক নিরাপত্তা নিশ্চিতকল্পে সোনালী ব্যাংক দেশের প্রত্যন্ত অঞ্চলে সেবা প্রদান করে আসছে । সরকারের ৩৭ ধরনের ভাতা সোনালী ব্যাংক কোন ধরনের ফি ছাড়াই প্রদান করছে। অল্প সংখ্যক জনবল, অধিক শাখায় কাজ করার কারণে সেবার মানে সরকারি ব্যাংক বেসরকারি ব্যাংকের তুলনায় পিছিয়ে থাকার কারণ বলে তিনি উল্লেখ করেন তিনি। তবে আগামী দিনগুলোতে নতুন নিয়োগের মাধ্যমে এই সংকট দুর হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন, ব্যাংক বেশি লাভ করার চেয়ে সেবার মানটাকেই সর্বাধিক গুরুত্ব প্রদান করবে আগামী দিনগুলোতে।

এক প্রশ্নের জবাবে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, দেশের মানুষকে মাত্র ১০ টাকায় একাউন্ট খোলা হয় সরকারি ব্যাংকে যার মাধ্যমে দেশের আপামর জনসাধারনকে ব্যাংকিং কার্যক্রমের আওতায় আনার ক্ষেত্রে বিরাট ভুমিকা রয়েছে এ ব্যাংকগুলোর। খেলাপি ঋণ আদায় প্রসঙ্গে তিনি বলেন, গত বছর সোনালী ব্যাংক তিন হাজার কোটি টাকা খেলাপি ঋণ আদায় করেছেন। বিগত বছরে ২ শতাংশ ডাউন পেমেন্ট নিয়ে ঋণ নিয়মিত করা হয়েছে ২৬০০ কোটি টাকা। ব্যাংকের এমডি জানান. সোনালী ব্যাংকের ১২২৪ টি শাখাই অনলাইনের আওতায় আসায় দেশের প্রত্যন্ত অঞ্চলে সেবা প্রদান সহজতর হবে।

নির্বাচিত সংবাদ