২৪ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মার্চে আসছেন ফিলিপ কটলার

মার্চে আসছেন ফিলিপ কটলার

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিশ্বব্যাপী বিপণন (মার্কেটিং) শাস্ত্রের বিশ্ব গুরু হিসেবে খ্যাত ফিলিপ কটলার ও তার দল আগামী মার্চ মাসে আসছেন ঢাকায়। আগামী ২৮ মার্চ রাজধানীর হোটেল ওয়েস্টিনে অনুষ্ঠিত হবে ‘ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০’। এ সামিটে বিশ্বের মার্কেটিং নেতৃবৃন্দ, ইন্ডাস্ট্রি এক্সপার্ট, মার্কেটিং দুনিয়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখা ব্যক্তিবর্গ, সফল উদ্যোক্তা, নিউরোমার্কেটার, সামাজিক উদ্যোক্তা, ডিজিটাল মার্কেটিং গুরুরা বক্তব্য প্রদান করবেন। এ উপলক্ষ্যে বুধবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ। এসময় উপস্থিত সাংবাদিকদের সামনে ‘ওয়ার্ল্ড মার্কেটিং সামিট-২০২০’ সর্ম্পকে ব্রিফিং করেন নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

নর্দান বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান জানান, আসন্ন সামিটে ইন্টারন্যাশনাল স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন ওয়ার্ল্ড মার্কেটিং সামিটের প্রতিষ্ঠাতা প্রফেসর ফিলিপ কটলার, বিজনেস ইকোনোমিকের বিখ্যাত প্রফেসর ড. মার্ক অলিভার অপ্রেসনিক, ইংল্যান্ডর সাফলক ইউনিভার্সিটির মার্কেটিংয়ের প্রফেসর লুইজ মাউনটিনহোও কটলার ইমপ্যাকট ইনকরপোরেটেড এর সিইও সাদিয়া কিবরিয়া।

অনুষ্ঠানে বাংলাদেশীদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত থাকতে পারেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, অর্থমন্ত্রী আ. হ. ম. মুস্তফা কামাল, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান।

লিখিত বক্তব্যে তিনি জানান, বাংলাদেশের সাথে বৈশ্বিক যোগাযোগটা কম। বাংলাদেশ শুধু নিজস্ব অভ্যন্তরীণ মার্কেট নিয়ে ব্যস্ত থাকে। সামিটের ফলে বাংলাদেশের সাথে যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্য এবং আমদানি-রপ্তানি বাড়বে। ফিলিপ কটলার বিশ্বের কর্পোরেট জগতে একটা প্ল্যাটফরমে আনার চেষ্টা করছেন। এই সামিটের ফলে অবশ্যই কর্পোরেট জগতের সাথে ভালো যোগাযোগ হবে বলে উল্লেখ করেন তিনি।