২৭ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চিরকুটের দেশের গান প্রকাশ

চিরকুটের দেশের গান প্রকাশ

অনলাইন রিপোর্টার ॥ ‘বাংলার কথা’ গানে চিরকুট ব্যান্ডদেড় যুগের পথ পাড়ি দল জনপ্রিয় ব্যান্ড চিরকুট। শ্রোতাপ্রিয় এ দলটি তাদের প্রতিটি কনসার্ট শুরু করে দ্বিজেন্দ্রলাল রায়ের ‘ধন ধান্য পুষ্পভরা’ গানটি দিয়ে।

দেশ নিয়ে সচেতনতামূলক অনেক কাজেও তাদের দেখা গেছে। কিন্তু এ দীর্ঘ পথচলায় কখনোই দেশাত্মবোধক গান তৈরি করা হয়নি দলটির।

এবার সেটা হলো। গত ১ ফেব্রুয়ারি ‘বাংলার কথা’ নামের গান তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। যার কথা ও সুর করেছেন ব্যান্ডটির গায়িকা সুমী।

তিনি বাংলা বললেন, ‘এর আগে সচেতনতামূলক ও তারুণ্য নিয়ে গান করেছি। কিছু কাজেও অংশ নিয়েছি। তবে দেশের গান বলতে যেমনটা বোঝানো হয়, সেভাবে দেখলে এটাই আমাদের প্রথম গান।’

গানটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হয়েছে। অনেকের শেয়ার ও মন্তব্যে সেই চিত্রই পাওয়া যাচ্ছে। গানটিতে অতিথি শিল্পী ব্যান্ডটির সঙ্গে বাজিয়েছেন তামজীদ ও শুভ্র।

এদিকে সংগীত ভুবনে ১৮ বছর পার করা চিরকুট ঘোষণা দিয়েছে ১৮টি গান প্রকাশের। যার প্রথমটি হলো ‘বাংলার কথা’।

সুমি বলেন, ‘এক বছরে ১৮টি গান প্রকাশ করাটা বেশ চ্যালেঞ্জের। তবে নিজেদের প্রাপ্তি ও ভক্তদের জন্য এটি আমরা করব। আশা করি, ধীরে ধীরে সব গান প্রকাশ হবে।’

২০০২ সালে চিরকুটের আত্মপ্রকাশ। চার বছরের মাথায় আসে তাদের প্রথম গান। এখন পর্যন্ত প্রকাশিত হয়েছে তিনটি অ্যালবাম। তুমুল জনপ্রিয়তা পায় ‘কানামাছি’, ‘খাজনা’, ‘বন্ধু’, ‘না বুঝি দুনিয়া’, ‘জাদুর শহর’, ‘আহারে জীবন’সহ অসংখ্য গান।