২৬ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম শিরোপার সন্ধানে মরিয়া সাইফ স্পোর্টিং ক্লাব

প্রথম শিরোপার সন্ধানে মরিয়া সাইফ স্পোর্টিং ক্লাব

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের ঘরোয়া ফুটবলের অন্যতম প্রতিষ্ঠিত-শক্তিশালী দলগুলোর একটি হচ্ছে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড। ২০১৬ সালে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে রানার্সআপ হবার সুবাদে তারা সুযোগ পায় বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নেয়ার। ২০১৭-১৮ মৌসুমে লিগে ১২ দলের মধ্যে চতুর্থ হয়ে যোগ্যতা অর্জন করে এএফসি কাপের বাছাইয়ে খেলার। ২০১৮-১৯ মৌসুমের লিগেও তারা হয় চতুর্থ। সেবারই তারা ভারতে গিয়ে আমন্ত্রণমূলক বদৌসা কাপের শিরোপা জিতে তাক লাগিয়ে দেয়। সাইফই বাংলাদেশের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র পেশাদার ক্লাব, যারা মৌসুম শুরুর আগে কন্ডিশনিং ক্যাম্প করেছে বিদেশের (ভারতে) মাটিতে।

দেশের ঘরোয়া ফুটবলে তিন মৌসুম ধরে খেলেও এখন পর্যন্ত কোন ট্রফি জিততে পারেনি সাইফ স্পোর্টিং ক্লাব। তবে এবার শিরোপাখরা ঘোঁচাতে মরিয়া বিগ বাজেটের ক্লাবটি। নতুন কোচ দ্রাগো মামিচের মতো অধিনায়ক জামাল ভুঁইয়ারও বিশ্বাস-আসন্ন প্রিমিয়ার লীগে এবার যেকোন বারের চেয়ে ভালো করবে দল।

স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপ, কি প্রিমিয়ার লীগ। বরাবরই ভাল দল গড়েও শেষ পর্যন্ত কেন যেন শেষ চার কিংবা কোয়ার্টারে গিয়ে থামতে হয় সাইফকে। একবার এএফসি কাপ খেলেও এখন পর্যন্ত জিততে পারেনি কোন টুর্নামেন্টের ট্রফি। এবার সেই আক্ষেপ ঘোঁচাতে ক্লাবটি দলে টেনেছে ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচকে।

সাইফের পাঁচ ফুটবলার খেলেন জাতীয় দলের হয়ে। দেশের হাতে গোনা যে কটি ক্লাবের একাডেমি আছে, তার মধ্যে সাইফ একটি। এবারও তাদের বয়সভিত্তিক দল থেকে ৬ জন এসেছে মূল দলে। এই দলটা নিয়ে তাই ভীষণ আশাবাদী অধিনায়ক জামাল।

আগামী ১৩ ফেব্রুয়ারি ফেডারেশন কাপের ফাইনালিস্ট রহমতগঞ্জের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু হবে সাইফের এবার প্রিমিয়ার লীগ মিশন।

নির্বাচিত সংবাদ