২৮ ফেব্রুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকার বাইরে লীগের হোম ভেন্যুতে বেশিরভাগ ক্লাবের আপত্তি!

ঢাকার বাইরে লীগের হোম ভেন্যুতে বেশিরভাগ ক্লাবের আপত্তি!

স্পোর্টস রিপোর্টার ॥ ১৩ দলের প্রিমিয়ার লীগ এবার হবে ৭ ভেন্যুতে। যার মধ্যে ছয় দল খেলবে ঘরের মাঠে। বাকী সাত দলের ঘর অবশ্য একটি, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। নেপথ্যে ঢাকার বাইরে খেলার অনীহা। ব্যতিক্রম হলো, পছন্দের ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে না ওই ৭ ক্লাবকে।

ব্যস্ত নগরীর বুকে যেন এক টুকরো সবুজ গালিচা হোম অব ফুটবল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। শীত, গ্রীষ্ম, বর্ষা ঢাকার ব্যস্ততাকেও যেন হার মানায় স্টেডিয়ামটি। বিএনএস রেখে ঢাকার বাইরে ঠিকই ছড়িয়েছে বিপিএল। কিন্তু আসন্ন মৌসুমে চাপ কমছে না বঙ্গবন্ধু স্টেডিয়ামে। পেশাদার লীগে ১৩ দলের সাতটারই যে এই এক হোম ভেন্যু।

লীগ টেবিল অগ্রাধিকারে আবাহনীর হোম ভেন্যু বিএনএস। ফরিদপুরে না হওয়ায় শেষ পর্যন্ত শেখ জামাল ধানমণ্ডি ক্লাবও ঠিকানা বানিয়েছে ঢাকাকেই। এছাড়া আর্থিক সংকটে ময়মনসিংহ ছেড়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরেছে আরামবাগ ক্রীড়া সংঘ। ব্রাদার্স, বারিধারার সঙ্গী হয়েছে নবাগত বাংলাদেশ পুলিশও।

জাতির জনকের জন্মশতবার্ষিকীর ব্যস্ততায় শঙ্কা আছে এই স্টেডিয়ামকে নিয়ে। সঙ্গে প্রায় ১০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প তো আছেই। তবে এ বছর কতটুকু সংস্কার করা হবে, তা নিয়ে আছে অনিশ্চয়তা।

মূলত ভেন্যুর রক্ষণাবেক্ষণের দায়িত্ব থাকে হোম টিমের। কিন্তু ব্যতিক্রম বঙ্গবন্ধু স্টেডিয়াম। তাই ৭ দলের খরচ কমছে, সাথে নেই মাঠ নিয়ন্ত্রণের ঝামেলা।

শীতের শুষ্কতা কাটতে শুরু করেছে, সাথে মাঠে ফিরেছে সবুজের সমাহার। মাঠকর্মীদের আপ্রাণ চেষ্টা ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ মর্যাদার আসরের আগে বঙ্গবন্ধু স্টেডিয়ামকে স্বরূপে ফেরাতে।

নির্বাচিত সংবাদ